ডাক অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১st ফেব্রুয়ারি ২০২১

মহাপরিচালক মহোদয় এঁর জীবন বৃত্তান্ত

জনাব মোঃ সিরাজ উদ্দিন ২২ নভেম্বর ২০২০ তারিখে অতিরিক্ত দায়িত্বে মহাপরিচালক হিসেবে ডাক অধিদপ্তরে যোগদান করেন। তিনি বিসিএস ১৯৮৬ ব্যাচের (৮ম ব্যাচ) ডাক ক্যাডারের একজন কর্মকর্তা। তিনি ২০ ডিসেম্বর ১৯৮৯ তারিখে সহকারী পোস্টমাস্টার জেনারেল হিসেবে ডাক অধিদপ্তরে যোগদানের মাধ্যমে কর্মজীবনের সূচনা করেন।

 

৩১ বছরের দীর্ঘ চাকুরি জীবনে জনাব মোঃ সিরাজ উদ্দিন ডাক অধিদপ্তরের কেন্দ্রীয় ও মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। চাকুরিকালে তিনি দেশে ও বিদেশে স্বল্প ও দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ গ্রহণ করেন। সরকারি কার্যোপলক্ষ্যে তিনি থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ভারত ও সুইজারল্যান্ড ভ্রমণ করেন।

 

জনাব মোঃ সিরাজ উদ্দিন মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার পাতিলাসাংগন গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬৩ সালের ২১ জুন তারিখে জন্মগ্রহণ করেন। তার পিতা জনাব মোঃ আপ্তাব আলী এবং মাতা ফাতিমা খাতুন।

 

তিনি মৌলভীবাজার জেলার জুড়ী উচ্চ বিদ্যালয় হতে ১৯৭৮ সালে এস.এস.সি ও সিলেট সরকারী কলেজ হতে ১৯৮০ সালে এইচ.এস.সি পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ হতে ১৯৮৩ সালে বি.এস-সি (সম্মান) ও ১৯৮৪ সালে এম.এস-সি ডিগ্রি লাভ করেন।

 

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও দুই কন্যা সন্তানের জনক।


Share with :

Facebook Facebook